ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ইসলামী ব্যাংকের রাজশাহী জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৭, ১৭ জুন ২০২০

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর রাজশাহী জোনের বিশেষ ভার্চুয়্যাল ব্যবসায় উন্নয়ন সম্মেলন ১৬ জুন মঙ্গলবার অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী এবং মোঃ ওমর ফারুক খান।

সম্মেলনে আরো বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া, এ এ এম হাবিবুর রহমান, মো. সিদ্দিকুর রহমান ও মোঃ মোশাররফ হোসাইন, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার, আবুল ফয়েজ মুহাম্মাদ কামালুদ্দীন, মুহাম্মদ শাব্বির, মো. মাহবুব আলম, মুহাম্মদ সাঈদ উল্যাহ ও জি এম মোহাম্মদ গিয়াস উদ্দিন কাদের। রাজশাহী জোনপ্রধান মোঃ কাউছার উল আলম এর সভাপতিত্বে সম্মেলনে জোনের শাখাপ্রধানগণ অংশগ্রহণ করেন। জোনের সামগ্রিক ব্যবসায়িক কার্যক্রম ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে সাফল্যের ধারা অব্যাহত রাখতে সম্মেলনে নির্দেশনা দেয়া হয়।

মো. মাহবুব উল আলম প্রধান অতিথির ভাষণে বলেন, মানবজাতি কল্পনাতীত কঠিনতম সময় অতিক্রম করছে। এই কঠিন সময়েও ইসলামী ব্যাংক জাতীয় নীতিমালার সাথে সামঞ্জস্য রেখে যথাযথভাবে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। ক্ষয়-ক্ষতির পরিমাণ নিন্ম পর্যায়ে রাখার লক্ষ্যে চলমান পরিস্থিতির শুরু থেকেই মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক, সময়োপযোগী ও বিচক্ষণ সিদ্ধান্তের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। ব্যাংকিং সেক্টরকে সময়োপযোগী দিক-নির্দেশনা দেয়ার জন্য তিনি গভর্নরসহ বাংলাদেশ ব্যাংকের সকল কর্মকর্তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। 

তিনি বলেন, জীবন ও জীবিকার নিশ্চয়তার লক্ষ্যে সংকটের এই সময়ে মাঠ পর্যায়ে ব্যাংকারদের করণীয় ও জাতীয় নির্দেশনাগুলো যথাযথভাবে পরিপালন করার কৌশল নির্ধারণই এ সম্মেলনের উদ্দেশ্য। তিনি বলেন, মানুষেল কল্যাণ ও জীবনমান উন্নয়নের মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়নের জন্য কাজ করছে ইসলামী ব্যাংক।

তিনি বলেন, ইসলামী ব্যাংক দেশের বৃহৎ ও শক্তিশালী ব্যাংক হিসেবে শাখাগুলোর পাশাপাশি এর সহশ্রাধিক এজেন্ট ব্যাংকিং আউটলেটর মাধ্যমে মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে মানবিক ও আন্তরিক সেবা প্রদান করে যাচ্ছে। আমানত ও রেমিট্যান্স আহরণের প্রবৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ইসলামী ব্যাংকের প্রতি প্রবাসী, গ্রাহক, শুভানুধ্যায়ী ও জনগণের অবিচল আস্থা, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক সেবা এবং ব্যাংকের সুযোগ্য বোর্ড অব ডাইরেক্টরসের সময়োপযোগী নির্দেশনার জন্যই আজকের এ অর্জন সম্ভব হয়েছে। ইসলামী ব্যাংকিংয়ের প্রসারের মাধ্যমে কল্যাণমূখী আধুনিক ব্যাংকিং সেবা মানুষের দোরগোঁড়ায় পৌঁছে দিতে সকলের প্রতি আহবান জানান তিনি। 
কেআই/
 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি